Skip to content

মহানবীকে নিয়ে আপত্তিকর পোস্ট, দোয়ারায় যুবক গ্রেফতার

জেলার দোয়ারাবাজার উপজেলার আমবাড়িবাজারে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে কটূক্তি ও উস্কানিমূলক পোস্ট করায় কৌশিক রায় (১৯) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। সে উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের আমবাড়ি বাজারের বাসিন্দা কৃপাসিন্ধু রায় (ভানু) এর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কৌশিক সম্প্রতি তার ফেসবুক আইডিতে নবীকে নিয়ে অবমাননাকর পোস্ট করে। এই অভিযোগে শনিবার (২৩ অক্টোবর) বিকালে কৌশিক রায়কে স্থানীয় আমবাড়ি বাজার নিজ বাসা থেকে আটক করে দোয়ারাবাজার থানা পুলিশ। গেপ্তারের পরেই তাকে ডিবি পুলিশের হেফাজতে হস্তান্তর করা হয়।

এদিকে এ পোস্টকে কেন্দ্র করে স্থানীয় বাসিন্দারা তার শাস্তির দাবিতে আমবাড়িবাজারে বিক্ষোভ মিছিল বের করে। এসময় সহিংসতা ও অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে পুলিশ, র্যাব ও প্রশাসনের লোকজন বিকেল থেকেই আমবাড়ি বাজারে সতর্ক অবস্থান নেয়। সন্ধ্যা ৭টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর অনুমতি সাপেক্ষ একটি শান্তিপূর্ণ মিছিল সমগ্র আমবাড়ি বাজার প্রদক্ষিণ করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবদুলাল ধর বলেন, আটক কৌশিক রায়কে সুনামগঞ্জের ডিবি কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

সুনামগঞ্জমিরর/ইজাজ/টিএম

x