Skip to content

সিলেটে পরিচ্ছন্নতা অভিযান শুরু

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ‘পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির আওতায় সিলেট সিটি কর্পোরেশনে শুরু হয়েছে মাসব্যাপি মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী শনিবার (৪ ডিসেম্বর) সকালে এ কর্মসূচির উদ্বোধন করেন। সিটি কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ডে দরগা এলাকা থেকে কর্মসূচি শুরু হলো; পর্যায়ক্রমে কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে এই অভিযান চালানো হবে।

কর্মসূচির উদ্বোধনকালে সিসিক মেয়র আরিফ বলেন, সিটি কর্পোরেশনের মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান সফল করতে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। মেয়র বলেন, সিসিকের কর্মীরা নির্দিষ্ট স্থান থেকে ময়লা আবর্জনা সংগ্রহ করে থাকেন। সম্মানীত নাগরিকরা নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেললে নগর পরিচ্ছন্নতার কাজ আরও দ্রুত সময়ে করা সম্ভব হবে।

কোনো অবস্থাতেই বাসা-বাড়ির আশ পাশের খোলা স্থান ড্রেন বা ছড়ায় আবর্জনা না ফেলতে নগরবাসীর প্রতি আহবান জানিয়ে সিসিক মেয়র বলেন, মশক নিধন অভিযানে ফগার মেশিন ও স্প্রে দ্বারা ওষুধ ছিটানো হচ্ছে।

বিশেষ করে ডেঙ্গু মশার উৎস অনুসন্ধান ও নিধনে নাগরিকদের বিশেষ ভূমিকা পালন করতে হবে। ডেঙ্গুর উৎসের সন্ধান পেলে দ্রুত সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগে জানানোর আহবান জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সুনামগঞ্জমিরর/এসএ

x