Skip to content

দেশের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে

ঘন কুয়াশা ও উত্তরের হিমেল হাওয়ায় দিনাজপুরে অনুভূত হচ্ছে কনকনে শীত। বুধবার (১৯ জানুয়ারি) সকাল ৬টার দিকে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সেখানে শীতের প্রকোপে বিপর্যস্ত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। সবচেয়ে বেশি কর্মজীবী ও খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের দুর্ভোগ বেড়েছে চরমে।

লোকজন জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে খুব একটা বের হচ্ছেন না। আর জরুরি প্রয়োজনে যারা ঘরের বাইরে যাচ্ছেন, শীতের তীব্রতার তারও পড়ছেন বিপাকে।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, বুধবার সকাল ৬টায় দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ৯৬ শতাংশ; বাতাসের গতিবেগ ঘণ্টায় ৪-৫ কিলোমিটার। তবে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে এটি উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১০ কিলোমিটার গতিতে ধাবিত হতে পারে।

এ ছাড়া সৈয়দপুর ১১ দশমিক ২; তেঁতুলিয়া ১০ দশমিক ২ ; রংপুর ১২ দশমিক ৩; রাজারহাট (কুড়িগ্রাম) ১২; বদলগাছি (নওগাঁ) ১০ দশমিক ২; রাজশাহী ১১; যশোর ১২ দশমিক ৪; চুয়াডাঙ্গা ১০ দশমিক ৭; বগুড়া ১২; শ্রীমঙ্গল ১৩ দশমিক ৪।

সুনামগঞ্জমিরর/এসএ

x