Skip to content

দ্বিতীয় ম্যাচ: ব্যাটিংয়ে বাংলাদেশ

ইতিহাস গড়তে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রথম ম্যাচে এসেছে দারুণ জয়। দ্বিতীয় ম্যাচ জিতলেই ইতিহাস। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জিতবে টাইগাররা। এমন ম্যাচে টস জিতে আগে ব্যাট করবে বাংলাদেশ।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে জোহানেসবার্গে রোববার স্বাগতিক দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে তামিম ইকবালের দল। এর আগে সেঞ্চুরিয়নে প্রথম ওয়ানডেতে ৩৮ রানের জয় পায় বাংলাদেশ।

আজকের ম্যাচে গোলাপি পোশাক পরে মাঠে নামবে প্রোটিয়ারা। স্তন ক্যানসার নিয়ে সচেতনতা বৃদ্ধি করার জন্য এই জার্সিতে খেলতে নামবে তারা। এই জার্সিতে মাঠে নামলেই অপ্রতিরোধ্য হয়ে উঠে তারা। এখন পর্যন্ত ৯ ম্যাচের সাতটিতেই জিতেছে। সর্বশেষ ম্যাচে জয়টা এসেছিল পাকিস্তানের বিপক্ষে।

এদিকে আগের ম্যাচে জয় পাওয়া একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। স্বাগতিকদের একাদশে এসেছে তিন পরিবর্তন। এই ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে টাইগারদের।

চোট কাটিয়ে ফিরেছেন কুইন্টন ডি কক। তিনি ফেরায় বাদ পড়েছেন এইডেন মার্করাম। মার্কো ইয়ানসেনের বদলে দলে এসেছেন আরেক বাঁহাতি পেসার ওয়েইন পারনেল। আর অলরাউন্ডার আন্দিলে ফেহলেকাও থাকছেন না এই ম্যাচে। তার জায়গায় খেলবেন তাবরেজ শামসি।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলি রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

দক্ষিণ আফ্রিকা একাদশ

কুইন্টন ডি কক, ইয়ানেমান মালান, টেম্বা বাভুমা, কাইল ভেরেইনা, রাশি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, ওয়েন পারনেল, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, তাবরেজ শামসি।

সুনামগঞ্জমিরর/এসএ

x