Skip to content

সিলেটে আরও সাড়ে ৩ হাজার লিটার ভোজ্য তেল জব্দ

সিলেট নগরীর দাড়িয়া পাড়ায় এক গুদাম থেকে সাড়ে ৩ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

শনিবার (১৪ মে) দুপুরে দাড়িয়া পাড়া এলাকার রসময় স্কুলের পশে জনপ্রিয় স্টোর নামের একটি দোকানের গুদাম থেকে এই তেল জব্দ করা হয়। জনপ্রিয় স্টোরির সত্ত¡াধিকারী সুজন রায় রূপচাদা সয়াবিন তেলের ডিলার।

সিলেট ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ বিষয়টি নিশ্চত করে জানান, জব্দকৃত তেল ন্যায্য মূল্যে অর্থাৎ পূর্বের মূল্যে ক্রেতাদের কাছে বিক্রি করা হবে। এবং মজুদকারী সুজন রায়কে জরিমানা করা হবে।

সয়াবিন তেল মজুদ ও অতিরিক্ত মূল্যে বিক্রির অভিযোগে গত ৮ মে থেকে সিলেটে অভিযান শুরু হয়। এরআগে পাঁচদিনের অভিযানে সিলেট বিভিাগের চার জেলা থেকে প্রায় সাড়ে ২৩ হাজার লিটার তেল জব্দ করা হয়। জব্দকৃত তেল ক্রেতাদের কাছে ন্যায্য মূল্যে বিক্রি করা হয় এবং মজুদকারীদের জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, ঈদের পর থেকেই বেড়েছে সয়াবিন তেলের দাম। এ সুযোগকে কাজে লাগিয়ে সিলেটে সঙ্কট দেখা দিয়েছে তেলের। ব্যবসায়ীরা তেল মজুদ করে রাখার অভিযোগ রয়েছে। অনেকে বিক্রি করছেন বেশি দামে।

সুনামগঞ্জমিরর/এসএ

x