Skip to content

সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে চার বাংলাদেশি আহত

সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে চার বাংলাদেশি আহত

অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ায় সুনামগঞ্জের দোয়ারাবাজার সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে চার বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন। সোমবার (৩০ মে) রাতে দোয়ারাবাজার উপজেলার জুমগাঁও-মোকামছড়া সীমান্তে এই ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন, দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের পেকপাড়া গ্রামের ওয়াজিদ মিয়ার ছেলে মাসুক মিয়া (৪০), তার ছোট ভাই ইমান আলী (৩৫), একই গ্রামের আজাদ মিয়ার ছেলে নয়ন মিয়া (৩৫) ও ঝুমগাঁও গ্রামের আজিজ মিয়ার ছেলে সুমন মিয়া (৩২)।
গুলিবিদ্ধরা কী কারণে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে অনুপ্রবেশ করেছিলেন তা সঠিকভাবে জানা যায়নি।

স্থানীয়রা জানিয়েছেন, সোমবার রাতে ঝুমগাঁও- মোকামছড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু আনতে গিয়ে খাসিয়াদের গুলিতে আহত হন তারা।

বাংলাবাজার ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল কাদির জানান, শুনেছি খাসিয়াদের গুলিতে চারজন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধরা রাতে ভারতীয় খাসিয়াদের পাহাড়ে পানি সরবরাহের লোহার পাইপ চুরি করে নিয়ে আসতে চাচ্ছিলো। এসময় খাসিয়ারা গুলি করলে চারজন গুলিবিদ্ধ হয়।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব দুলাল ধর বলেন, ঝুমগাঁও সীমান্ত এলাকায় ভারতীয় খাসিয়াদের গুলিতে চারজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানতে পেরেছি। খোঁজ খবর নেওয়া হচ্ছে।

বিজিবির সুনামগঞ্জ-২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাহবুবুর রহমান বলেন, সোমবার রাতে দোয়ারাবাজার উপজেলার জুমগাঁও সীমান্তে ভারতীয় খাসিয়াদের ছররা গুলিতে দুই ভাই গুলিবিদ্ধ হয়েছে বলে খবর পাওয়া গেছে। তারা চিকিৎসার জন্য সিলেটে রওনা হয়েছে বলে জানা গেছে। ঘটনাটির খোঁজ খবর নেওয়া হচ্ছে।

লিপসন আহমেদ/সুনামগঞ্জমিরর/এসএ

x