Skip to content

সিলেটে এবার চালের বাজারে অভিযান, জরিমানা

ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের পর সিলেটের চালের বাজারে অভিযান চালানো হয়েছে। মূলত চালের বাজার নিয়ন্ত্রণ রাখতে এ অভিযানে নামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (১ জুন) সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত নগরের কালিঘাটে পরিচালিত অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফর।

ভোক্তা অধিকার সিলেট জেলা কার্যালয় সূত্র জানায়, অতিরিক্ত মূল্যে চাল বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকায় প্রদর্শিত মূল্য এবং প্রকৃত বিক্রির মূল্যের মধ্যে সামঞ্জস্য না থাকা, পাকা রশিদ সংরক্ষণ না করার দায়ে সিলেট নগরীর কালিঘাটের ৫টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ওই প্রতিষ্ঠানগুলো হচ্ছে, কালিঘাটের মেসার্স সোলেমান ট্রেডার্স, মেসার্স মখদ্দস এন্ড জাকির ট্রেডার্র্স, মেসার্স খালেদুস সামাদ ট্রেডার্স, মেসার্স আমিনুর রশিদ ট্রেডার্স এবং মেসার্স মতিউর রহমান এন্ড ব্রাদার্র্স। প্রত্যেক প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ। অভিযানে সহযোগিতা করে র‌্যাব-৯’র একটি টিম। চালের বাজার স্থিতিশীল রাখতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর।

সুনামগঞ্জমিরর/এসএ

x