Skip to content

২৫ জুন সবার জন্য খুলছে না পদ্মা সেতু: সচিব

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন। তবে ওইদিনই পদ্মা সেতু সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে না বলে জানিয়েছেন সেতু বিভাগের সচিব মঞ্জুর হোসেন।

বুধবার (৮ জুন) বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেতু বিভাগ আয়োজিত পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

মঞ্জুর হোসেন বলেন, ২৫ তারিখ পদ্মা সেতু পার হওয়ার জন্য অনেকের মধ্যে আগ্রহ আছে। প্রধানমন্ত্রী পদ্মাসেতু উদ্বোধন শেষে চলে আসার পর যেকোনো সময় প্রজ্ঞাপন দিয়ে বা গণবিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেব কখন পদ্মা সেতু সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে। সেটা হতে পারে পরদিন ভোর ৬টা বা ওইদিনই যেকোনো সময়।

তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ২টি অনুষ্ঠান হবে। একটি মাওয়া প্রান্তে, আরেকটি জাজিরা প্রান্তে। মাওয়া প্রান্তে হবে সুধী সমাবেশ। যেখানে শুধুমাত্র প্রধানমন্ত্রীই কথা বলবেন। এরপর তিনি মাওয়া প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল উদ্বোধন করবেন।

সবকিছু ঠিকঠাক থাকলে পদ্মা সেতু পার হয়ে সকাল ১১টায় তিনি জাজিরা প্রান্তের সমাবেশে যোগ দেবেন। সেখানেও একটি উদ্বোধনী ফলক ও ম্যুরাল উদ্বোধন করবেন। অনুষ্ঠানগুলো একসঙ্গে ৮টি বিভাগে, ৬৪ জেলায় সরাসরি সম্প্রচার করা হবে।

সুনামগঞ্জমিরর/এসএ

x