Skip to content

সিলেটসহ ৮ বিভাগে বৃষ্টি হতে পারে

সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পারে ১-২ ডিগ্রি সেলসিয়াস। একই সঙ্গে আট বিভাগেই বৃষ্টি হতে পারে। আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে এ কথা জানানো হয়।

এদিকে শুক্রবার (১০ জুন) ঢাকা ও চট্টগ্রামের আকাশ মেঘলা রয়েছে। গরমের উত্তাপ কম কিছুটা। আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, ঢাকা, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারি বর্ষণ হতে পারে।

শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সাতক্ষীরায় ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর এদিন ঢাকায় সর্বোচ্চ ৩৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

এছাড়া বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ঢাকায় বৃষ্টি হয়েছে ৬৪ মিলিমিটার। এদিন সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চাঁদপুরে ১২৭ মিলিমিটার।

সুনামগঞ্জমিরর/এসএ

x