Skip to content

সুনামগঞ্জে ইমাম-মোয়াজ্জিন পরিষদের বিক্ষোভ-সমাবেশ

মহানবী হজরত মোহাম্মদ (সা.) ও আয়শা সিদ্দিকাকে (রা.) নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র সিনিয়র দুই নেতা নূপুর শর্মা এবং নাভিন কুমার জিন্দালের অবমাননাকর বক্তব্যে প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ ও সমাবেশ করেছে জেলা ইমাম-মোয়াজ্জিন পরিষদ।

শুক্রবার (১০ জুন) বাদজুম্মা শহরের বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে স্থানীয় ট্রাফিক পয়েন্টে এসে সমাবেশে মিলিত হন হাজার হাজার মুসল্লি।

জেলা ইমাম-মোয়াজ্জেম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা অব্দুর রকিবের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ইমাম-মোয়াজ্জিন পরিষদের উপদেষ্টা ও সুনামগঞ্জ মাদানীয় মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল বছির, সংগঠনের প্রতিষ্ঠাতা উপদেষ্টা মাওলানা আনোয়ার হোসাইন, উপদেষ্টা মাওলানা সাজিদুর রহমান, মাওলানা আতাউর রহমান লস্কর, মাওলানা তাহির আহমদ জামলাবাদী, মুফতি আব্দুল হক, মাওলানা তৈয়বুর রহমান চৌধুরী, মাওলানা রুকন উদ্দিন, মাওলানা শহীদুল ইসলাম পলাশী, যুব জমিয়ত নেতা মাওলান নোমন, মাওলান রমজান হোসাইন, মাওলানা কামরুজ্জামান প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, আমাদের প্রাণ প্রিয় নবী হজরত মোহাম্মদ (সা.) ও তার মেয়ে আয়শা সিদ্দিকাকে (রা.) সম্পর্কে ভারতের নূপুর শর্মা এবং নাভিন কুমার জিন্দাল কটুক্তি করেছে সে জন্য অবিলম্বে ভারতকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইতে হবে।

চলতি সংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব আনার আহ্বান জানিয়ে বলেন, বিশ্বনবীকে নিয়ে কটুক্তিকারিদের ভারতের নূপুর শর্মা এবং নাভিন কুমার জিন্দালের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত রাষ্ট্রীয়ভাবে ভারতীয় পণ্য বয়কটের আহ্বান জানান।

পরে ট্রাফিক পয়েন্ট থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল পুরাতন বাসস্ট্যান্ডে গিয়ে পুনরায় সমাবেশে মিলিত হয়। ওই সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ইমাম-মোয়াজ্জিন পরিষদের সভাপতি মাওলানা মুজিবুর রহমান।

সুনামগঞ্জমিরর/এসএ

x