Skip to content

বিপৎসীমার উপরে সুনামগঞ্জে সুরমা ও যাদুকাটা নদীর পানি

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জে সুরমা ও যাদুকাটা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সোমবার (১৩ জুন) বিকেল ৩ টায় সুরমা নদীর ষোলঘর পয়েন্টে বিপদ সীমার ১০ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হচ্ছে। সকাল ৯টায় যাদুকাটা নদীর পানি লাউড়ের গড় পয়েন্টে বিপদ সীমার ১১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড জানায়, গত সকাল ৯টায় ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ৭৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সময়ে লাড়উড়ের গড়ে ১৯০ মিলিমিটার এবং ছাতকে ১২০ মিলিমিটার বৃষ্টিপাতরেকর্ড করা হয়েছে।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী-২ মো. শামসুদ্দোহা গণমাধ্যমকে জানান, সুরমা নদীর সুনামগঞ্জ ষোলঘর পয়েন্টে ৭ দশমিক ৮০ সেন্টিমিটার এবং লাউড়ের গড়ে ৮ দমশিক ৫ সেন্টিমিটার অতিক্রম করলেই বিপদ সীমা অতিক্রম করা হয়।

এ প্রকৌশলী আরও জানান, রোববার ভারতের চেরাপুঞ্জিতে ২৯৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়াও সুনামগঞ্জে আরও বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

সিলেট আবহাওয়া কার্যালয়ের প্রধান আবহাওয়াবিদ সাঈদ চৌধুরী গণমাধ্যমকে জানান, সোমবার থেকে আগামী ১৮ জুন পর্যন্ত সুনামগঞ্জে ভারী বৃষ্টিপাত হবে। তিনি আরও জানান, ১৮ জুনের পর ২৩ জুন পর্যন্ত বৃষ্টিপাতের পরিমান একটু কমে আসবে।

সুনামগঞ্জমিরর/এসএ

x