Skip to content

সুনামগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী: যতদিন প্রয়োজন দুর্গতদের জন্য কাজ করবে সেনাবাহিনী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যতদিন প্রয়োজন সেনাবাহিনী ততদিন দুর্গতদের সহায়তায় কাজ করবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সেনাবাহিনী সুনামগঞ্জে বন্যা দুর্গতদের সহায়তায় কাজ করছে। প্রধানমন্ত্রীর পরবর্তী নির্দেশ পাওয়ার পর তারা ফিরে যাবে।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বন্যা পরবর্তী আইনশৃঙ্খলা ও ত্রাণ কার্যক্রমসহ সার্বিক বিষয়ে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধির সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমরা আসলে যতক্ষণ খবর পাচ্ছিলাম ঘন্টায় ঘন্টায় পানি বাড়ছে এতো তড়িৎ গতিতে যে পানি বেড়ে যাবে এটা আমাদের অভিজ্ঞতা ছিল না।

তিনি বলেন, আসলেই এটি স্মরণকালের ভয়াবহ বন্যা হয়েছে। আপনারা যে ক্ষয়ক্ষতির পরিমাণ বলেছেন সেটি আসলে বন্যা হলে কিছু তাকে না মানুষের বাড়িঘর ডুবে যায়।

তিনি বলেন, ১৯৮৮,৯৮, ২০০৪ সালের বন্যা আমরা মোকাবেলা করেছি। আমি যখন খবরটা জানতে পারলাম খারাপ অবস্থা তখনি ডিআইজি’র সঙ্গে কথা বললাম। তিনি বললেন তিনিও পানির নিচে। তখন জানতে পারলাম বিদ্যুত চলে গিয়েছে। সেই সময় আমি বিজিবির সিওকে জানালাম আপনি দ্রুত আপনার এলাকাগুলোয় এখনই চলে যান এবং উদ্ধার তৎপরতা চালান।

পুলিশও উদ্ধার শুরু করেছে। তবে তাদের প্রস্তুতি ছিল না কারণ স্পিডবোট ছিল না, প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিলেন সেনা নৌ কোস্টগার্ডকে সচল করে সেখানে পাঠিয়ে দাও। আমরা দ্রæত তাদের চলে যেতে বলি নৌ কোস্টগার্ড তারাও অনেক কষ্ট করে আসছে কারণ প্রচুর স্রোত ছিল। আমরা উদ্ধার তৎপরতা চালিয়েছি এবং মানুষদের মধ্যে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের এমপি অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ প্রমুখ।

সুনামগঞ্জমিরর/এসএ

x