Skip to content

সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করছে সেনাবাহিনী

বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জের বিভিন্ন সড়ক মেরামত করছে সেনাবাহিনীর সদস্যরা। গত এক সপ্তাহ ধরে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কসহ জেলার বিভিন্ন উপজেলার ক্ষতিগ্রস্ত সড়কে বালুর বস্তা দিয়ে সড়ক চলাচলের উপযোগী করা হচ্ছে।

স্থানীয়রা জানায়, টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সুনামগঞ্জের ১২ উপজেলা পানিতে তলিয়ে যায়। এতে করে সারা দেশের সঙ্গে সুনামগঞ্জের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় ঘরবাড়ি, বাস্তাঘাট ও ফসলি জমি। এতে চরম দুর্ভোগে পড়ে ওই এলাকার হাজার হাজার মানুষ।

সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করছে সেনাবাহিনী

এদিকে দুর্যোগ মোকাবেলায় সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, র্যাব, বিজিপিসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা উদ্ধার অভিযান শুরু করে। প্রধানমন্ত্রী দেওয়া খাদ্য সামগ্রী বিতরণ করে তারা। ভোগান্তি কমাতে সড়ক জনপদের ১৮৪ কিলোমিটার সড়কের গুরুত্বপূর্ণ জায়গা মেরামত করে চলাচলের উপযোগী করা কাজ শুরু করে সেনাবাহিনী।

সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করছে সেনাবাহিনী

সেনাবাহিনীর ২১ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন সিলেট কোম্পানি কমান্ডার মেজর আজাদ জানান, সড়ক ও জনপদের বিভাগের সঙ্গে সমন্বয় করে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৮৪ কিলোমিটার সড়কের গুরুত্বপূর্ণ স্থান মেরামত করছি। যেখানেই সড়ক জনপদের প্রয়োজন হবে সেখানে আমরা মেরামত কাজে তাদের সহযোগিতা করবো।

লিপসন আহমেদ/সুনামগঞ্জমিরর/এসএ

x