শিক্ষা বদলে দিতে পারে সমাজ, দেশ ও বিশ্বকে: সিকৃবি রেজিস্ট্রার শোয়েব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব গোলাপগঞ্জে এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেছেন। তিনি বলেছেন, বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী বিষয় হচ্ছে শিক্ষা, যা বদলে দিতে পারে সমাজ, দেশ ও বিশ্বকে ।

বুধবার (১৩ জুলাই) গোলাপগঞ্জে ঢাকা দক্ষিণ দত্তরাইল আলহাজ্ব আসাব আলী ও তফুরা ট্রাস্ট হিফজুল কোরআন একাডেমি কর্তৃক শিক্ষার্থী-শিক্ষক ও অবিভাবক সমাবেশে আয়োজিত হয়।

তিনি আরোও বলেন, শিক্ষা হওয়া উচিত যুগের সাথে নিজেকে পরিবর্তনের মাধ্যমে সমাজ, দেশ, জাতি ও বিশ্বের পরিবর্তন। শিক্ষা থেকে মানুষ কল্যাণ পায়, দারিদ্র দূর হয়, কর্মসংস্থান সৃষ্টি হয়, তৈরি করতে পারে নতুন কিছু। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মধ্যযুগীয় বর্বর শিক্ষা ব্যাবস্থার অবসান ঘটিয়ে বিশ্বমানের শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষাকে আধুনিকতার আলোকে সাজানো হয়েছে যাতে তারা চাকরির জগতে প্রতিযোগিতায় টিকে থাকতে পারে। তিনি সন্তানদের প্রকৃত মানুষ হিসাবে গড়ে তুলতে শিক্ষকদের পাশাপাশি মা-বাবা এগিয়ে আসার অনুরোধ জানান।

এছাড়া সমাবেশে দত্তরাইল জামে মসজিদের মোতাওয়াল্লী নজমুল ইসলাম বিকলিছ এর সভাপতিত্বে আরোও বক্তৃতা করেন হাফিজ আবুল কালাম, হাফিজ বিলাল আহমদ ও বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

x