Skip to content

ঈদের ছুটিতে সড়কে গেলো ১৬ প্রাণ

এবারের ঈদুল আজহায় নির্বিঘ্নে ঈদ উদযাপনের মধ্যে বেড়েছে সড়ক দুর্ঘটনাও। ঈদ উপলক্ষে তিন দিনের ছোটাছুটির মধ্যে সড়কে প্রাণ গেছে কমপক্ষে ১৬ জনের। আহত হয়েছেন ২১ জন। দেশের বিভিন্ন স্থানে এসব দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম: ঈদ ছুটির তিন দিনের মধ্যে সবচেয়ে বড় দুর্ঘটনা ঘটেছে গত সোমবার চট্টগ্রামের পটিয়ায়। সেখানে বাস-সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ ৬ জন নিহত হয়েছেন। এতে নারী ও শিশুসহ আরও ১০ জন আহত হয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত ৮টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার ভাইয়ের দীঘিরপাড় এলাকায় রিলাক্স পরিবহন যাত্রীবাহী বাস ও একটি সিএনজির মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহতদের মধ্যে আরও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় নিহতরা হলেন- সিএনজি চালক ইসমাইল (৫০), রেজাউল করিম রফিক (৪৫), শুভ ধর (২৭), সাব্বির হোসেন (২৮), বিশ্বজিৎ সেন (৪৫), একই সঙ্গে বিশ্বজিতের স্ত্রী রুপনা সেন (৪২) নিহত হন।

বরিশাল: গৌরনদীতে যাত্রীবাহী বাস ও তেলের ট্যাঙ্কারের মুখোমুখি সংঘর্ষে ট্যাঙ্কার চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৩ জন। মঙ্গলবার সকালে বরিশাল-ঢাকা মহাসড়কে গৌরনদী উপজলোর টরকী বাসস্ট্যান্ডে ঢাকাগামী বিএমএফ পরিবহন ও বরিশালগামী তেলের ট্যাঙ্কারের মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে। নিহত ট্যাঙ্কার চালকের নাম মো. মোক্তার মোল্লা (৫০)।

যশোর: অভয়নগরের নওয়াপাড়া ভৈরব সেতুতে ঈদের দিন রোববার ঘুরতে গিয়ে বেপরোয়া দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারিয়েছে সোবহান (২৩) নামে এক যুবক। ওই সময়ে আহত হয়েছেন নিলয় (২৫) ও রায়হান (২০) নামে দুই যুবক। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

মুন্সীগঞ্জ: শ্রীনগরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। গত সোমবার সকালে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের শ্রীনগর পুরনো ফেরিঘাট এলাকায় অজ্ঞাত গাড়িচাপায় আলমগীর আলম (৩৮) নামে এক বাইসাইকেল আরোহী মারা যান। তিনি ২ সন্তানের জনক।

অন্যদিকে দুপুর ১টার দিকে মহাসড়কের বেজগাঁও যাত্রী ছাউনির সামনে মাওয়াগামী গাংচিল পরিবহনের যাত্রীবাহী বাসের পেছনে স্বাধীন এক্সপ্রেসের যাত্রীবাহী বাসের ধাক্কায় মনোয়ার হোসেন (২৯) নামে এক ব্যক্তি গুরুতর আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গাংচিল বাসের আহত যাত্রী মনোয়ারকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিলেট: কোম্পানীগঞ্জ উপজেলায় সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ফয়েজ আহমদ (২৩) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত সোমবার বেলা ১১টার দিকে উপজেলার তেলিখাল এলাকায় এ ঘটনা ঘটে। দুর্ঘটনার পর স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে দুপুর ১টার দিকে তিনি সেখানে মারা যান। এ ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী ও অটোরিকশার যাত্রীসহ আরও ৬ জন আহত হয়েছেন।

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার যাত্রী খালা-ভাগ্নি নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের সদর উপজেলার রাবনা বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ নাটোর জেলার নলডাঙ্গা থানার কাঠুয়াজানি গ্রামের কুদ্দুস মিয়ার মেয়ে মৌসুমি (৩৫) ও জামালপুর জেলার টেংকিমারি গ্রামের রেজাউলের মেয়ে রিয়া মনি (৫)। নিহতরা সম্পর্কে খালা-ভাগ্নি।

দিনাজপুর: ট্রাক কেড়ে নিল বুদ্ধি প্রতিবন্ধী নুর আলমের (২৭) প্রাণ। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার গোপালগঞ্জ এলাকায় ট্রাকচাপায় পথচারী এই বুদ্ধি প্রতিবন্ধী নিহত হন। প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তা পার হওয়ার সময় দিনাজপুর শহর থেকে ছেড়ে আসা দশমাইলে যাওয়া দ্রুতগতির ট্রাক বুদ্ধি প্রতিবন্ধী নুর আলমকে সরাসরি ধাক্কা দিলে ট্রাকটির সামনে পড়ে যায়। এ সময় ট্রাকটি বুদ্ধি প্রতিবন্ধী নুর আলমের শরীরের ওপরে চাপা দিলে কয়েক টুকরো হয়ে যায়।

নেত্রকোনা: দুর্গাপুরে মোটরসাইকেলের ধাক্কায় আব্দুল হক (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গত সোমবার রাতে ময়মনসিংহ মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত আব্দুল হক উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের নলজোড়া গ্রামের বাসিন্দা ছিলেন। সোমবার বিকালে আব্দুল হক নিজ বাড়ি থেকে তার মেয়ের বাড়ি উপজেলার উত্তর কৃষ্ণেরচর এলাকায় বেড়ানোর উদ্দেশে অটোরিকশাযোগে যাচ্ছিলেন।

পথে বিরিশিরি-শ্যামগঞ্জ সড়কের উত্তর কৃষ্ণেরচর এলাকায় অটোরিকশা থেকে নেমে রাস্তা পার হচ্ছিলেন তিনি। এ সময় দ্রুতগতির একটি মোটরসাইকেল আব্দুল হককে ধাক্কা দিলে তিনি রাস্তায় পড়ে গিয়ে মাথায় প্রচণ্ড আঘাত পান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেলে প্রেরণ করেন। পরে সেখানেই তিনি মারা যান।

রাজধানী: শ্যামপুর থানাধীন পোস্তগোলা ব্রিজের ঢালে যাত্রীবাহী বাস গ্রিনলাইন পরিবহনের ধাক্কায় মো. সাইফুল ইসলাম (৪২) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। নিহত সাইফুল মিরপুর ১ নম্বর সেকশনে পরিবার নিয়ে থাকতেন। পেশায় তিনি ঠিকাদার ছিলেন। তার গ্রামের বাড়ি মাগুরার সদর উপজলোর আজমপুর গ্রামে।

সুনামগঞ্জমিরর/এসএ

x