Skip to content

ছয় ঘণ্টা পর রেল যোগাযোগ শুরু

ব্রাহ্মণবাড়িয়ায় তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার পর বন্ধ হয়ে গিয়েছিল সারাদেশের সঙ্গে সিলেটের ট্রেন যোগাযোগ।

প্রায় সাড়ে ছয় ঘণ্টা বন্ধ থাকার পর সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ শুরু হয়েছে। লাইনচ্যুত ট্রেনের বগি সরানোর পর স্লিপার মেরামতের পর আজ মঙ্গলবার বিকেল পৌনে ৬টায় রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছেন আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার মুকুন্দপুরে আজ বেলা ১১টায় তেলবাহী কনটেইনার ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ায় ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল বন্ধ ছিল।

মুকুন্দপুর রেলস্টেশনের মাস্টার সাইফুল ইসলাম জানান, রেললাইনের স্লিপার ভেঙে যায়। স্লিপার বসানোর পর এই পথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 

আখাউড়ার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম বলেন, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী একটি তেলবাহী কনটেইনার ট্রেন সকাল সাড়ে ১০টার দিকে আখাউড়া উপজেলার আজমপুর রেলস্টেশন অতিক্রম করে। বিজয়নগর উপজেলার মুকুন্দপুর অংশে পৌঁছালে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকা–সিলেট ও সিলেট-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

মুকুন্দপুর রেলস্টেশনের মাস্টার সাইফুল ইসলাম বলেন, তেলবাহী কনটেইনার ট্রেন বেলা পৌনে ১১টার দিকে মুকুন্দপুর রেলস্টেশন অতিক্রম করে। মুকুন্দপুর ও হরষপুর রেলস্টেশনের মাঝামাঝি এলাকায় তেলবাহী ট্রেনের ইঞ্জিন থেকে ছয় নম্বর বগির সামনের দুটি চাকা লাইনচ্যুত হয়। এ কারণে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন আখাউড়া রেলজংশন স্টেশনে এবং ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস শায়েস্তাগঞ্জের শাহজীবাজার এলাকায় আটকে আছে।

সিলেট মির্/ সুনামগঞ্জ মিরর/এসএন

x