Skip to content

সুনামগঞ্জের আদালত থেকে ফুল হাতে বাড়ি ফিরলেন ২৫ দম্পতি

সুনামগঞ্জে নারী ও যৌতুকের ২৫টি মামলা অপোষে নিষ্পত্তি হওয়ায় আদালত থেকে ফুল হাতে বাড়ি ফিরলেন ২৫ দম্পতি। বুধবার (২০ জুলাই) দুপুর ১ টায় সুনামগঞ্জের নারী ও শিশু আদালতের বিচারক মো. জাকির হোসেন এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্র জানায়, স্ত্রীদের দায়ের করা মামলায় ওইসব মামলায় আসামি (স্বামী) নিয়মিত আদালতে হাজিরা দিচ্ছিলেন। সর্বশেষ স্বামী ও স্ত্রী উভয়ে আপোষে মামলাগুলো নিষ্পত্তির উদ্যোগ নিলে মামলা নিষ্পত্তি হওয়ায় এসব ২৫ দম্পতি ফুল হাতে হাসিমুখে বাড়ি ফিরেন।

সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) নান্টু রায় জানান, ৫২ মামলায় ৬৫ শিশুকে প্রবেশনে মুক্তি দিয়ে এবং ২৫ দম্পতিকে মিলিয়ে দিয়ে সুনামগঞ্জের ইতিহাসে আরেকটি ব্যতিক্রমী রায় দিয়েছেন আদালত। এতে করে আদালতে মামলার যে জট তা অনেকটা কমে যাবে বলে আমরা মনে করি।

প্রসঙ্গত, একই আদালতের একই বিচারক এর আগে গত ৮ জুন ৪৫টি মামলার নিষ্পত্তি করা হয়। একইভাবে গত ১৫ মার্চ ৫০ দম্পতিকে নিষ্পত্তির মাধ্যমে মিষ্টিমুখে বাড়ি ফিরেন। গত বছরের ২২ ফেব্রয়ারি একই ধরনে মামলায় আদালতের উদ্যোগে ৫৪ সংসার জোড়া লাগে। এর আগে ২০২০ সালের ২৫ নভেম্বর ওই আদালতে ৪৭টি মামলায় ৪৬টি পরিবার নিজেরে ভুলবুঝাবুঝির অবসান ঘটিয়ে আবার সংসার জীবনের প্রবেশ করেন।

সুনামগঞ্জমিরর/এসএ

x