দেশের চার পৌরসভা ও ১৫ ইউনিয়নে চলছে ভোট

দেশের ১৫ ইউনিয়ন পরিষদ, চার পৌরসভা ও দুই উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইসি সূত্র জানায়, চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন হবে। সবখানে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট নেয়া হবে। পৌরসভাগুলো হচ্ছে, জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল, ঢাকার দোহার ও জামালপুরের দেওয়ানগঞ্জ।

এছাড়া ফরিদপুরের মধুখালী, চট্টগ্রামের সীতাকুণ্ড ও মেহেরপুরের গাংনী পৌরসভার একটি করে ওয়ার্ডে উপ-নির্বাচন হবে। এসব উপ-নির্বাচনেও ইভিএম ব্যবহার করা হচ্ছে। এদিন মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও মেহেরপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোট হবে। এ দুটি স্থানেও ইভিএম ব্যবহার হচ্ছে।

এছাড়া ১৫টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন হবে। ইউনিয়নগুলো হচ্ছে, ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাঁচোর ও নন্দুয়ার; পাবনার সাথিয়া উপজেলার করমজা; টাঙ্গাইলের সদর উপজেলার ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া; ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া; ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর কাইতলা (উত্তর); চাঁদপুরের মতলব দক্ষিণের খাদেরগাঁ এবং লক্ষ্মীপুরের রামগতি বড়খেরী ও চরআবদুল্যাহ।

সুনামগঞ্জমিরর/এসএ

x