Skip to content

বন্যা পরবর্তী পরিস্থিতি পর্যালোচনায় নাগরিক সংলাপ

সুনামগঞ্জে বন্যা পরবর্তী পরিস্থিতি ও জলাবদ্ধতা নিরসনে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ জুলাই) বিকেলে শহরের একটি অভিজাত গেষ্ট হাউসে সুনামগঞ্জ মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের উদ্যোগে ও ডেমক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় টাউন হল মিটিং নামের এ নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জ মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের সভাপতি ও জেলা আওামী লীগের ত্রাণ ও সমাজকল্যান বিষয়ক সম্পাদ শাহ আবু নাসেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ।

সংগঠনের সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মুনাজ্জির হোসেন সুজনের পরিচালনায় অনুষ্ঠিত সংলাপেআরাও বক্তব্য রাখেন, সংগঠনটির উপদেষ্টা কমিটির সদস্য ও জেলা বিএনপির সহসভাপতি রেজাউল হক, সুনামগঞ্জ পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, জেলা পরিষদের সাবেক সদস্য ফৌজি আরা শাম্মী, সংগঠনের সহসভাপতি ও সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাহজাহান চৌধুরী। এসময় সংগঠনের অপর সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান নিগার সুলতানা কেয়া ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেট রিজনাল ম্যানেজার মোছা. রাহিমা বেগম।

সংলাপের শুরুতেই মূল প্রবন্ধ উপস্থাপন করেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক ও জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দা ফারহানা ইমা ও জেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর আলম এবং মহিলা আওয়ামী লীগ নেত্রী ফামিয়া তমা ও ছাত্রদল নেতা রাহুল মিয়া।

মুক্ত আলোচনায় অংশ নেন সুনামগঞ্জ রপৗরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল হাসনাত কাউছার, ব্র্যাকের জেলা সমন্বয়কারি একে আজাদ, সূর্য্যরে হাসি ক্লিনিক ম্যানেজার পান্না দেদ, সংগঠনের সহসাংগঠনিক সম্পাদক ও জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক জান্নাত মরিয়ম, দপ্তর সম্পাদক ও যুবদল নেতা আজিজুর রহমান সৌরভ, অর্থ সম্পাদক ও সদর কৃষক লীগের আহবায়ক মুজিবুর রহমান মুহিব, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক খাদিজা কলি প্রমুখ।

সুনামগঞ্জমিরর/এসএ

x