Skip to content

বুলডোজার দিয়ে অবৈধ স্থাপনা ভাঙলেন মেয়র


সিলেট মহানগরের পাঠানটুলা এলাকায় মূল সড়কের উভয়পাশে বৃহস্পতিবার (২৮ জুলাই) উচ্ছেদ অভিযানে নামেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এদিন সকাল থেকে মেয়রের নেতৃত্বে পরিচালিত অভিযানে পাঠানটুল এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা ‘জামান ভিউ’ নামে মার্কেট বুলডোজার দিয়ে ভেঙে দেয়া হয়।

সিসিক সূত্র জানায়, মহানগরের পাঠানটুলা এলাকায় সড়কের উভয়পাশে শত শত দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন ধরণের ভবন গড়ে উঠেছে। এগুলোর মধ্যে বেশকিছু ভবন আবার অবৈধ। এর মধ্যে ‘জামান ভিউ’ মার্কেটও আছে। একতলা এই মার্কেট ভবন সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে গড়ে তোলা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, অবৈধ ভবনগুলোকে বিভিন্ন সময়ে একাধিকবার নোটিশ দেয়া হয়েছে। কিন্তু তারা ভবনগুলো ভাঙেনি। এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার থেকে অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার অভিযানকালে বুলডোজার দিয়ে ‘জামান ভিউ’ মার্কেট ভেঙে ফেলা হয়। মেয়রের নেতৃত্বে পরিচালিত অভিযানে স্থানীয় কাউন্সিলর মখলিছুর রহমান কামরানসহ সিসিক কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ড্রেনের জায়গা দখল করে বড় বড় ভবন তৈরি করা হয়েছে। পানি কীভাবে দ্রæত নামবে? পানি জমলেই আমাদের দোষ হয়। তিনি বলেন, অভিযান শুরু হয়েছে। কাউকেই ছাড় দেয়া হবে না। অবৈধ ভবন ভাঙা হবে, উচ্ছেদ করা হবে। সড়ক ও ড্রেন প্রশস্ত করা হবে।

সুনামগঞ্জমিরর/এসএ

x