Skip to content

ওসমানীর ইন্টার্ন চিকিৎসকদের সড়ক অবরোধ

প্রশাসনের সঙ্গে বৈঠকে সমঝোতা না হওয়ায় ধর্মঘট চালিয়ে যাচ্ছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলাকারী ও ইন্টার্ন চিকিৎসককে শ্লীলতাহানির হুমকিদাতাদের গ্রেফতারের দাবিতে সড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা।

বুধবার (৩ আগস্ট)বেলা ১টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের মূল ফটকের সামনে সড়কে অবস্থান নেন। এসময় তাদেরকে বিক্ষোভ মিছিল করতে দেখা গেছে।

অবস্থান কর্মসূচির কারণে রিকাবীবাজার-বাগবাড়ি সড়কে যান চলাচল বন্ধ হয়ে পরে। এসময় সড়কটিতে আটকা পড়ে শতশত যানবাহন। বড় ধরণের ভোগান্তিতে পড়েন এ সড়ক দিয়ে চলাচলকারী সাধারণ মানুষ।

একই সহপাঠীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে সিওমেক শিক্ষার্থীরা কলেজের ক্লাস-পরীক্ষা বর্জন ও প্রশাসনিক ভবনে তালা দিয়েছে। তবে আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করলেও এখন পর্যন্ত দায়িত্ব পালন করে যাচ্ছেন মিডলেভেল চিকিৎসকরা।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার মাহবুবুর রহমান ভূইয়া বলেন, ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতিতে থাকায় কিছুটা প্রভাব পড়লেও অন্যরা কাজ চালিয়ে যাচ্ছেন। হাসপাতাল ও মেডিকেল কলেজের নিরাপত্তা জোরদার করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

গত শনিবার রোগীর স্বজনদের সঙ্গে ইন্টার্ন চিকিৎসকের ঝগড়ার জেরে সোমবার (১ আগস্ট) রাতে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর অস্ত্র নিয়ে হামলা চালায় বহিরাগতরা। ওই রাতেই কর্মবিরতিতে যান ইন্টার্ন চিকিৎসকরা। ওই রাতেই দুইজনকে আটক করে পুলিশ।

পরে মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক হলেও দাবি আদায় হয়নি বলে অভিযোগ আন্দোলনকারীদের। হামলা ও নারী ইন্টার্ন চিকিৎসককে শ্লীলতাহানির হামলার ঘটনায় এসএমপি’র কোতোয়ালি থানায় দুটি মামলা দায়ের করে পুলিশ।

সুনামগঞ্জমিরর/এসএ

x