Skip to content

ওসমানীর ইন্টার্ন ডাক্তারদের আন্দোলন স্থগিত

আন্দোলন স্থগিত করেছেন ইন্টার্নি চিকিৎসকরা। সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে দাবি পূরণের আশ্বাসে পরিপ্রেক্ষিতে আন্দোলন স্থগিত করা হয়। সব দাবি পূরণে কর্তৃপক্ষকে ৭ দিনের সময় দিয়েছেন আন্দোলনকারীরা।

এর আগে, বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল ১১ টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সৃষ্ট পরিস্থিতিতে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসেন হাসপাতাল ও কলেজ কর্তৃপক্ষ। বৈঠকে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, গতরাতে শাহপরান এলাকা থেকে শিক্ষার্থীদের ওপর হামলা মামলার প্রধান আসামি দিব্য সরকারকে গ্রেফতার করে পুলিশ।  ইন্টার্ন চিকিৎসকের সাথে ঝামেলার জেরে সোমবার রাতে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বহিরাগতরা।

মঙ্গলবার (২ আগস্ট) শিক্ষার্থীদের ওপর হামলা ও নারী ইন্টার্ন চিকিৎসককে শ্লীলতাহানির চেষ্টায় ২টি মামলা দায়ের করে কর্তৃপক্ষ। এ পর্যন্ত এ ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ।

প্রসঙ্গত, সোমবার (১ আগস্ট) রাত ৮টার দিকে ইমন আহমদ ও রুদ্র নাথ নামে দুই শিক্ষার্থীর ওপর কলেজের পেছনে হামলা হয়। আহত অবস্থায় তাদেরক উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন সহপাঠীরা।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে রাত ১০টার দিকে ধর্মঘটের ডাক দেন ইন্টার্ন চিকিৎসকরা। তারা হাসপাতালের সব বিভাগে চিকিৎসাসেবা বন্ধ করে দেন। এছাড়া কলেজের সামনের সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন।

সুনামগঞ্জমিরর/এসএ

x