‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে কাজ করছে সরকার’

পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এমএ মান্নান এমপি বলেছেন, বর্তমান সরকার দেশে সুষম উন্নয়নের মাধ্যমে গ্রাম আর শহরের মধ্যে ব্যবধান কমিয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে অগ্রধিকার ভিত্তিতে কাজ করছে। তিনি বলেন, সরকার কিছুটা টানা পোড়েনে থাকলেও সব সমস্যার সমাধান খুব শীঘ্রই হবে। এ মাসটাই হয়তো কষ্টের শেষ মাস।

শনিবার (২০ আগস্ট) দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্প কলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে জেলা পরিষদ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা এবং জেলা পরিষদ কর্তৃক এসএসসি ও এইচএসসি ২০২১ পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সন্মাননা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী আরো বলেন, আমাদের রিজার্ভ ভাল আছে। আনুমানিক ৪০ এর উপরে আছে। আরো বাড়বে। আমি আমার সাধ্যমত কাজ করছি। আমি সফল হতাম না যিনি আমাকে পরিচালনা করেন সেই প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা পেয়েই কিছু করতে পারছি। নৈতিক শক্তি ব্যবহার করেই উন্নয়নের যাত্রা অব্যাহত রেখেছি সবার সহযোগিতার দরকার।

তিনি বলেন, সুনামগঞ্জ জেলার উন্নয়নের জন্য সব কিছুই করা হবে। জায়গার খোঁজ করছি ছোট ছোট বিমান যেন নামতে পারে। কারণ প্রধান মন্ত্রী শেখ হাসিনা বন্যার সময় বিমান বন্দরের অভাবে নামতে না পেরে হেলিকপ্টারে বন্যার পরিস্থিতি দেখেছেন। কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, নিজেদের আত্ম পরিচয় গর্বের সাথে তুলে ধরবে সুনাগরিক হয়ে দেশের কাজ করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান বিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল ওয়াহাব রাশেদ, প্রফেসর পরিমল কান্তি দে, শিক্ষক যোগেশর দাস প্রমুখ। আলোচনা সভা শেষে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি ও সন্মাননা প্রদান করেন অতিথিবৃন্দ।

সুনামগঞ্জমিরর/এসএ

x