সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে র্যাব বিশ্বের রোল মডেল: ডিজি

র্যাবের মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে বর্তমানে বিশ্বর রোল মডেল বাংলাদেশ র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। র্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে দেশের জঙ্গিবাদ, সন্ত্রাস, জলদস্যুসহ নানা অপরাধ, অপকর্ম ও মাদক নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যে কাজের মাধ্যমে দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বের কাছে জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে প্রশংসনীয়।

সোমবার (২৯ আগস্ট) সকাল ১১টার দিকে কক্সবাজারে ‘নবজাগরণ’ অপরাধকে না বলুন শীর্ষক কর্মশালা উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

র্যাবের মহাপরিচালক বলেন, মাদক সমস্যা একদিনে তৈরি হয়নি। তাই অতি অল্প সময়ে চিরতরে নির্মূল করা সম্ভব নয়। তবে চেষ্টা চলছে আইনি পদক্ষেপের পাশাপাশি সামাজিকভাবে কাউন্সেলিং করে এদেশের যুব সমাজকে সঠিক পথে ফিরিয়ে আনার। তাই আইন-শৃঙ্খলা বাহিনী ও দেশের সব নাগরিক ঐক্যবদ্ধভাবে কাজ করে মাদকের চাহিদা ও সরবরাহ বন্ধ করতে হবে।

কক্সবাজারে র্যাব—১৫ কর্তৃক আয়োজিত এই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র্যাবের অতিরিক্ত পরিচালক (অপারেশন) কর্নেল কামরুল হাসান, র্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া খন্দকার আল মঈন, র্যাব ১৫ অধিনায়ক লে. কর্নেল খায়রুল ইসলাম সরকার, কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম, পিবিআইয়ের পুলিশ সুপার সারোয়ার আলম, সিআইডির বিশেষ পুলিশ সুপার ফয়সাল আহমেদ, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম, হোটেল সাইমন এন্ড রিসোর্ট এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমানসহ হোটেল-মোটেলের কর্মকর্তা।

সুনামগঞ্জমিরর/এসএ

x