অনুবাদক, প্রদায়ক ও উপজেলা প্রতিনিধি আবশ্যক

অনুবাদক, প্রদায়কউপজেলা প্রতিনিধি হিসেবে খণ্ডকালীন সাংবাদিকতার সুযোগ নিয়ে এসেছে সুনামগঞ্জ মিরর। সুনামগঞ্জের প্রথম ইন্টারনেট সংবাদপত্র সুনামগঞ্জ মিরর ২০১৩ সাল থেকে নিয়মিতভাবে প্রচারে আছে। যারা সাংবাদিকতায় অভিজ্ঞতা অর্জনে আগ্রহী, তারা নিম্নলিখিত বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারেন।

  • অনুবাদক: সপ্তাহে দু’টি প্রতিবেদন বাংলা থেকে ইংরেজি অনুবাদ করতে হবে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে অধ্যয়নরত সুনামগঞ্জের তরুণ-তরুণী, কিংবা সুনামগঞ্জের যেকোনো সরকারি/ডিগ্রী কলেজের শিক্ষার্থীরাও এ পদে কাজ করতে পারেন। সাংবাদিকতায় অভিজ্ঞতা অর্জনের পাশাপাশি প্রতিবেদন লিখার দক্ষতা তৈরি হবে এতে।
  • প্রদায়ক: সুনামগঞ্জের তরুণদের নানা উদ্যোগ, উদ্যোক্তাদের সাফল্য, সম্ভাবনা, পর্যটন, খাবার বা ইতিবাচক যেকোনো বিষয় নিয়ে লেখালেখি করতে পারেন। উচ্চমাধ্যমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়ে অধ্যরনরত যে কারোর জন্য এই সুযোগ রয়েছে।
  • উপজেলা প্রতিনিধি: ছাতক, জগন্নাথপুর, জামালগঞ্জ, দিরাই, ধর্মপাশা ও শাল্লার জন্য উপজেলা প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। নিজ উপজেলার সমস্যা-সম্ভাবনাসহ গুরুত্বপূর্ণ নানা বিষয় নিয়ে প্রতিবেদন তৈরির কাজ করতে হবে। নূন্যতম মাধ্যমিক উত্তীর্ণ যে কেউ এই পদে কাজ করতে পারেন। সাংবাদিকতায় আগ্রহী, আনকোরা তরুণদেরকে অগ্রাধিকার দেয়া হবে। শুদ্ধ বানান ও বাক্যগঠন জানতে হবে। সংবাদ লেখার ধরনের ব্যাপারে ধারণা থাকতে হবে।

আগ্রহীরা ইমেইল অথবা ফেসবুকের মাধ্যমে আবেদন করতে পারেন। [email protected] ঠিকানায়, অথবা ফেসবুকে sunamganjmirror.com পেজের ইনবক্সে সংক্ষিপ্ত পরিচিতি ও যোগাযোগের নম্বর পাঠাতে হবে। উপরিউক্ত তিনটি পদে নিয়মিতভাবে কাজের জন্য নিয়োগপ্রাপ্ত হলে পরিচয়পত্র প্রদান করা হবে।

x