Skip to content

তাহিরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদাপূর্ণ ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মরণে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন করা হয়েছে।

রোববার উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, পুলিশ প্রশাসন, আওয়ামীলীগ ও বিএনপি অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ দিবসটি পালন করে।

সকালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সৈয়দ আমজাদ হোসেন, তাহিরপুর সার্কেল এএসপি বাবুল আক্তার, ওসি আব্দুল লতিফ তরফদার, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন, পিআইও সুব্রত দাস, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান তারা, আওয়ামীলীগের সদস্য সেলিম আখঞ্জি, মৎস্যজীবিলীগের আহবায়ক আলম জিলানী সোহেল, যুবলীগ নেতা মিল্লাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবুল বাসার, রাকিবুল ইসলামসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

পরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

  • স্টাফ করেসপন্ডেন্ট, তাহিরপুর

সুনামগঞ্জমিরর/এসএ

x