পিকেসিএসবিডির বাছাইয়ে জাতীয় পর্যায়ে সুযোগ পেলেন ছাতকের তিন ক্রিকেটার

পিকেসিএসবিডির ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে উত্তীর্ণ হয়েছেন ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়নের সাতগাঁও গ্রামের তিন তরুণ।

তারা হলেন- লিটন স্টার ক্রিকেট ক্লাবের তিন সদস্য নাহিদ আহমেদ, কয়েস মিয়া ও তুরণ আহমেদ।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জাতীয় ক্রীড়া পরিষদ এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের যৌথ সহযোগিতায় দেশব্যাপী PKCSBD ‘ক্রিকেট ট্যালেন্ট হান্ট’ প্রকল্প চলমান। সারাদেশ থেকে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে জাতীয় পর্যায়ে উত্তীর্ণদের ক্ষুদে থেকে পরিণত এবং পেশাদার ক্রিকেটার হিসেবে গড়ার পরিকল্পনা নিয়ে পরিচালিত হয়ে আসছে এই প্রকল্পটি।

এর আগে এই তিন ক্ষুদে ক্রিকেটার গত ২ মার্চ উপজেলা পর্যায়ের বাছাই প্রক্রিয়ায় অংশ নিয়ে উত্তীর্ণ হন।

পরে জেলা পর্যায়ের বাছাই প্রক্রিয়ায় সাফল্যের ধারা অব্যাহত রাখতে সক্ষম হন এই তিন ক্ষুদে ক্রিকেটার। জেলা পর্যায়ে উত্তীর্ণ হয়ে গত ১১ মার্চ সিলেট বিভাগীয় পর্যায়ের বাছাই প্রক্রিয়ায় অংশ নেন তারা।

উল্লেখ্য, এই তিন ক্ষুদে ক্রিকেটারের মধ্যে নাহিদ আহমেদ ব্যাটসম্যান ক্যাটাগরিতে আর কয়েস মিয়া ও তুরণ আহমেদ বোলার ক্যাটাগরিতে প্রতিযোগিতায় অংশ নেন।

পরে বিভাগীয় পর্যায়ের বাছাইয়েও উত্তীর্ণ হয়ে জাতীয় পর্যায়ের বাছাইয়ে অংশগ্রহণ করার সুযোগ পান তারা।
আগামী জুন মাসে জাতীয় প্রর্যায়ের বাছাই প্রক্রিয়ায় অংশ নিবেন লিটল স্টার ক্রিকেট ক্লাবের এই তিন ক্রিকেটার।

বিভাগীয় পর্যায়ে উত্তীর্ণ হওয়ার পর তাদের অনুভূতি জানতে চাইলে তারা বলেন- “আমরা বিভাগীয় পর্যায়ে উত্তীর্ণ হয়ে অনেক খুশি। এখন কঠোর অনুশীলনের মাধ্যমে আমরা চেষ্টা করব জাতীয় পর্যায়েও উত্তীর্ণ হওয়ার। সবাই আমাদের জন্য দোয়া করবেন।”

সুনামগঞ্জমিরর/এমএইচ



x