বিধিনিষেধেও খোলা থাকবে শপিংমল-দোকানপাট

মহামারি করোনার সংক্রমণ প্রতিরোধে চলমান বিধিনিষেধ আরও সাতদিন বাড়িয়েছে সরকার। আগামী ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ কার্যকর থাকবে। এ বিধিনিষেধ চলাকালেও দোকানপাট-শপিংমল খোলা থাকবে বলে জানিয়েছে দোকান ব্যবসায়ী কল্যাণ সমিতি।

সংগঠনের সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিপু বলেন, যেহেতু সরকার শপিংমল ও দোকানপাট খোলা রাখার অনুমতি দিয়েছে তাই আমরা প্রয়োজনীয় স্বাস্থ্যবিধিসহ সব নির্দেশনা মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখব।

সোমবার (১৭ মে) গণমাধ্যমে পাঠানো দোকান ব্যবসায়ী কল্যাণ সমিতির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ১৭ মে থেকে ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখতে পারবেন। তবে কেউ যদি তার ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে চান তাহলে সেটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত। স্বাস্থ্যবিধি মেনে শপিংমল ও দোকানপাট খোলা রাখার অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘নো মাস্ক নো সার্ভিস’সহ সরকারি সব নিষেধাজ্ঞা ও স্বাস্থ্যবিধি মেনে এবং নিরাপদ দূরত্ব বজায় রেখে দেশের সব বাণিজ্য বিতান, শপিংমল খোলা থাকবে।

এ বিষয়ে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, আমরা আজকে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর কাছে দোকানপাট-শপিংমল খোলা রাখার বিষয়ে জানতে চেয়েছিলাম। তিনি বলেছেন স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। তাই পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সারা দেশের দোকানপাট ও শপিংমল খোলা থাকবে।

সুনামগঞ্জমিরর/এসএ

x